কাগজের গল্প
- ধীমানপূরবী ২০-০৫-২০২৪

শব্দের রক্তে বৃষ্টির কান্না;নীলাভ বর্ণ ধুয়ে
হেমন্তের নির্জন হৃৎপিন্ডে মাঠ হয়ে বসে আছি ।
অল্প অল্প করে আমাদের পৃষ্ঠাময় ঠোঁট ভেঙ্গে ভেঙ্গে উপন্যাস পড়ি ...
আর এরপর ভেসে আসে আঙ্গুল ভর্তি উজ্জ্বল মস্তিষ্কের ফড়িং....
ঘনোবসতির মতো বৃত্তকার অন্ধকার ধসে পড়ে তোমার প্রচুর শীতকাল চুল জুড়ে....। কাগজের গল্পে কুড়িয়েছি শুকনো জ্যোৎস্নার ভিজে যাওয়া গন্ধ।
আমি অঙ্কুরিত ফুলের বুকে দস্তখত করি, পৃথিবীর পিঠে চাঁদ পোড়ানো আলো জ্বলে ....
অঙ্কিত জলরঙ্গের
পিঙ্গল স্তনে হাঁটে কাঁকড়ের ন্যায় সাপ।
তুমি উপেক্ষার রাস্তায় দুরাগ্রস্ত বৃক্ষ,
কষ্টচোরা পুস্তকে বাঁধাই করা নারী।

যাপিত নষ্টের চেয়ে এসো না,গুন করি সমুদ্দুর..............
এসো ভালোবাসি......

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।