বেলুন গাছে ফুল
- ধীমানপূরবী ২১-০৫-২০২৪

আয়রে শালিক আয়
ঘাসের মাথায় ফড়িং দুলে
বাবলা গাছে ঝাউ।
বেলুন গাছে ফুল ফুঁটেছে কই
দুপুর রোদে নাচের ভোমর করে হৈচৈ।
দল বেঁধেছে,দল বেঁধেছে ঐ
বনের বকুল,নদীর দু'কূল
দল বেঁধেছে ঐ।
লতায় লতায় রঙ ধরেছে
মাটির পুতুল ঘুমায় রাতে
বৌরাণীদের হাটে।
আরো আছে প্রজাপতি
রঙবেরঙের জোনাকি।
ধরতে তারা বেড়ায় সাজি
তাই দেখে লুকায় চাঁদের বুড়ি।
আয়রে শালিক আয়
ধানের দেশে আয়।
খই ছড়ানো ভোরে
নায়ের বিয়ে
হলুদ খামে চিঠি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।