মায়ের বিসর্জ্জন ..অরুণ কারফা
- অরুণ কারফা ১৭-০৫-২০২৪

মা তুই এসেছিলিস যাবি বলে ফিরে,
আপন সেই নীড়ে, যাত্রা সমাপ্ত করে,
অন্তিমে রইল পড়ে তোর আশীর্বাদ
যাতে নেই জানি মা, এক ফোঁটাও খাদ।
মা তুই ফি বছর এমনি ভাবে আয়,
আলোর তরঙ্গ তুলে অঝোর জ্যোস্নায়
মুছিয়ে দিয়ে জনসাধারণের দুখ
আর বিতরণ করে চতুর্দিকে সুখ।

এত নিঃশব্দে হয় তোর যাওয়া আসা
তবু তা জাগায় শোষিতের মনে আশা
কারণ তুই এলে হয় দুষ্ট দমন
আর না এলে বাড়ে তাদের আস্ফালন।
তাই চেয়ে থাকি তোর আশার আশায়
সাহস জোগায় যা সংগ্রামের ভাষায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।