শালিকের কঙ্কাল
- ধীমানপূরবী ২১-০৫-২০২৪

শালিকের কঙ্কাল ঘুনে মৃৎরং এর মেহেন্দি
ঠোঁটপালকে নিগুঢ়
হত্যার নিরামিশ রং শুয়ে আছে তোমার কপালে,,,,,,
আলনার ক্সমেটিক ক্রিম এবং ফ্রিজের ঠান্ডা বোতল
ভরা তুমি,,,
এমনকি এক মর্মান্তিক কান্নার পর তোমাকে ভুলে
যাই
কালো কাকের দল যখন রাত হয়;দীর্ঘ বিশ্বাস,,,,,
এই সব বিশ্বাসের ঘরদোরের ভ্যান্টিলেটর জানালার
মিঠা রোদে
ক্রমাগত ভিড় তোমার আমার,,,,,
আমার উচ্ছাসিত হাত তোমার কন্ঠদেশে,কেঁপে
কেঁপে রোজ বড় করি আমরা,,,
আমরাও বড় হই
বাবা মা গল্প রান্না করে,ছেলে আমার,,,,,
পরন্তু আমি কিছুই হতে পারিনি
চলন্ত গুম ঝিঁঝিঁ বাতাসে পোষা শ্বাসটুকু জামার
বোতামে গুটিয়ে নিয়েছি
তুমি পর হবার এত দিন হলো বহুর ভিতরে আরো শুধু
তোমার ভিতর পৃথিবী আর পৃথিবী
কাঁচ কাটা মুখে কাঁচের চোখ;মরিচা পরা টিনের গরম
শরীর আমাকে বার বার সাপ করে
লেহন নিঃশ্বাস ছিটিয়ে হজম করি তাপের বরফ
আমি দৌড়ে বেড়িয়েছি ঢাকা শরহ,যদিও শহরের
চেয়ে ছোট আমার চোখ
তুমি দেয়াল চুমে রাস্তা করেছ,করেছ পুল এবং
বাইপাস রাস্তা
তুমি যেতে যেতে সব বিকেল বসন্ত
প্যালেস্টাইন শহরে নারীদের
পোষাকি পুরুষ ছোঁয়া গোলাপ,,,,,,,,

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।