সময় ও শ্রাবণ
- ধীমানপূরবী ২১-০৫-২০২৪

সময় ও শ্রাবণ

বিজয়া ফাগুন দ্রোহের তীব্রএকপশলা রোদ
একদল সম্ভ্রান্ত মৌমাছি অপ্রতিসম ফুলের
মৌটুসী মুখ
নিয়ে সীমান্ত বাসন্তী শাড়ি গোজগাছ করে
পড়েছে নবায়িত গেন্দা ফুল; অত্যাধুনিক
লাগছে তাকে নিঃস্ফল কারুকাজ শিল্পের
বিদ্রোহে
তামাম শহরতলী গ্রাস করছে আমার
সৌভাগ্যের
চন্দ্রাবতী
আমি বিষাক্ত নটরাজ "আমি রুদ্র
ভগবান"তরঙ্গ পৃথিবীর
বাষ্পমন্ডালাকৃত বিশান্ত খড়গ হস্তক্ষেপন
দেবী
তোমার স্তপ কোরাস গাইছি......|বিলীন
ধ্বংস
প্রতিমান অষ্ট মঙ্গল ভোর ঢলে পড়া সৌন্দর্য
ধাবমান
রক্তের উৎসব নির্নিহীত মোজাইক করা
কবর| দেশান্তরী সৈনিক শপথ বাক্যে অ-
অমায়িক
প্রকাশ্য
চুক্তিবদ্ধ মেঘ কিংবা আকাশ| বর্হিগমন
প্রশান্ত বিশ্রাম
দরকার
নেহাত আজ সময় এসেছে শুশ্রুষা ফিরিয়ে
দেবার
সময় ও শ্রাবণ|

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।