রিক্সায় কার চোখ এখন ঢের বড় হয়ে উঠে?
- ধীমানপূরবী ২১-০৫-২০২৪

রিক্সায় কার চোখ এখন ঢের বড় হয়ে উঠে?
আয়নার মতো ভুল অবাক চোখে, আমার চোখ
নাকি?
ভাড়াটিয়া কোনো যুবকের চোখ;না,হয়তো
আমারই ভুল
এই শোনো না?ওড়না প্যাচিয়ে রাখনা?
যদি জড়িয়ে যায় হুকে
তোমার শেম্পু চুল;হুর হুর বাতাস,পরসী যুবকের
চোখ কাঁপে তুমি বোঝনা?
রেস্টুরেন্ট রোদ সিঁড়িতে ওঠার পর থরথর
করে তোমার রক্ত
তখন জড়িয়ে ধরনা দেয়াল,বলো?
সিক্সটিন পুরুষ জামাকাপড় তোমায় তাড়িয়ে
বেড়ায় ভালবাসতে
জানি বৃষ্টি তুমি হাঁটতে জানো না
হাঁটা শেষ হলে ভালবাসা আসে
হাঁটা শুরু হলে মানুষ ভালবাসে; ভালবাসা
বোঝে না
বৃষ্টি আমি তোমাদের রিক্সায় চড়ে
ঘুড়েবেড়াটাই শুধু দেখলাম সারাজীবন
শুধু আমারই রিক্সায় ওঠা হলো না
জানি সাধারন কপালে বিরক্তের তাবিজ
ঝুলে থাকে, ভালবাসা|
জোটেনা, ,,,,,,,,,,,,,,,

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।