পোড়ামুখি হৃদয়
- ধীমানপূরবী ২১-০৫-২০২৪

মনের আড়ালে যে দরজাটি গোপন সে
গোপনে পোড়ামুখিটা বৃষ্টি হয়ে খুব কাঁদে|
সমুদ্দুর একদুপুর একলা নিয়ে নীলবৃষ্টি নীলিধরা
হৃদয়ে মমতার মতো শ্রাবণ আহত চোখ মেলে
বলে ভালবাসিস?
পরিমিত হৃৎপিন্ড শুনতে থাকে ভালবাসি|
মাটির হৃদয়ে জমানো রক্ত জ্বলে দোহারি
ঠোঁটে কিন্তু ভীষণ ভালবাসার একচিমটি খুব চেনা
ছোঁয়াছুঁয়ি আঙ্গুল আজকাল
উত্তরের জানালায় শুকিয়ে যাওয়া বাতাস হয়, ছায়া হয়
তখন তখন বাড়ির কথা মনে পড়ে ঘরের কথা মনে
পড়ে|
ঘরের তোশবটার কথা মনে পড়ে এবং যেখানে
থাকি সেখানকার
গাছের পাতালি বাতাস ও পাখি চোখ, ,,,,,,,,,,,,,,,,,,,
আজ খুব বিষ দিতে ইচ্ছে করে চোখে মুখে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।