কবে পুরোনো আঙ্গুল কেটে চেলে গেছ?
- ধীমানপূরবী ২১-০৫-২০২৪

কবে পুরোনো আঙ্গুল কেটে চলে গেছ?
বহুদিনের দগদগে হারানো স্মৃতি পিয়ানো বাজে
আমার নিভৃত্য অরণ্যে, ,,,,,,,,,,,,
এখন কাকে ভালবাসব;হারাব কাকে কাছের কাছে?
শীতলপাটি চোখে, ,,,,,,,,,
বাজারে যাওয়ার সময় কে দেবে পানসুপারি চুন,,,,,,,,
টিনের চালা;কবুতর পাখি আর জীবনগ্রন্থে দু একটা
রোদ
এই আমার আকাঙ্খার বাড়ি,,,,,,,,
তুমি পারলে চলে যেতে?
কে লাঙ্গল সকালে পান্তা পিয়াজ জোগার করে
খাওয়াবে?
সুখের পৌষ বদলে নিয়ে; আমি স্নিগ্ধ অসুস্থ্যতা
খরচ করি এবং
দিনলিপি নোটবুকে দীর্ঘ শ্বাস ছিঁটিয়ে ধ্যানমগ্ন
মৃত্যুর প্রার্থনা চলে আমার,,,,,,,,,,,,,,
বিধস্ত এক চামুচ অন্ধকার চুরি চালায় জন্মগ্রন্থিতে,আ
পাততো ঝরে যায় জীবন্ত আবেদন,ভূমির
জঠোর খসা ঝড়ে সোনালী শালবনের আগামী
মৃত্যুর মুখোমুখি দাঁড়িয়ে জমজ রক্তের জন্য
যুদ্ধ,তোমাকে পাবার জন্যই যুদ্ধ,,,,,,,,,,,,,,,
নিহত লোকালয়ে শান্ত আরাধনা মৃত্যু; অনিবার্য
নষ্টের মদে পঁচে
গেছে আমার শিকর,,,,,,,,,,,
গ্রীষ্ম গরম শরহরের বসতী দেহে যে প্রাণটি
বিষাক্ত প্রণয়ে পদ্মচুলে ভূবনহারা পরাজয় নিয়ে
শ্মশানে জ্বলে তাকে
ঘরে না তোলো!
একবার অন্ত্যত বলো দেখ দেরি হলো কত!আমি
নেই বলেই কি
আমি নেই? আছি তো মরম প্রাণে,,,,,,,,,,,
ওগো পাথরের আয়না আমার আজও; আমার ভাঙ্গা
ভাঙ্গা চোখ দুটি বেনোন জলে ভাসে,,,,,,,,,,
তোমায় ভালবাসে,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।