আমি শত্রু হয়ে উঠছি
- ধীমানপূরবী ২১-০৫-২০২৪

আমি শত্রু হয়ে উঠছি....
মানুষ সারাজীবন মানুষের শত্রু আমি প্রত্যেকটা বার
ঘরের শত্রু হয়ে উঠছি চৌহরী ঘরের মটকা
থেকে কলমের শিষা পর্যন্ত মানুষের লোমে
লোমে আমি শত্রু হয়ে উঠছি মানুষের ভালো
কাজ মন্দ কাজ যাই বলো আমি শত্রু হয়ে উঠছি
প্রিয় আত্মীয়রা বহু বার জায়গা বদল করেছে;
মেয়েরা মেকাপ
ফেলেগেছে আমার আত্মঘাতী লক্ষন হওয়ার
কারনে
আমি দিন দিন শত্রু হয়ে উঠি পরিবার কলিগ এবং
শুভাকাঙ্খীদের মহলে
আমি উঠে দাঁড়ালেই ব্যাস্ত কারুকাজ করা
সাইনবোর্ডের ব্যানার গ্রাফিক্স ডিজাইনার চায়ের
কাপের রাধুনী এরা সবাই ব্যবসার লোকসান হলেও
দোকান বন্ধ করে, আড্ডা প্রেমিরা অন্যত্র চলে
যায়, তরুন তরুনীরা যার যার বয়ফ্রেন্ড কিংবা
গার্লফ্রেন্ড নিয়ে
উধাও উদ্যানে বৈঠক করে. ... আমি দিন দিন শত্রু
হয়ে উঠছি; কবিতা লেখার জন্যই.... এরা সবাই
একপ্রকার ঘনিষ্ট পাগল মনে করে আমাকে, ময়লা
ন্যাকড়া জামা পড়ি বলেই প্রচন্ড অসুবিধায় পরেছি
চোখের অসুখ
মানুষদের কাছে.... বিপনীবিতান,পানের দোকানদার
এপেক্স শপিংমল,মাংসের দোকান, অটোবি,রাস্তার
সাইডে বিল বোর্ড;মোটরবাইকের
গ্যারেজেরগুলো হোটেল এমনকি প্রত্যেক
প্রশাসনিক দপ্তরে আমি শত্রু হয়ে উঠছি. ...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।