নগ্ন স্নান
- ধীমানপূরবী ২০-০৫-২০২৪

নগ্ন স্নান
ধীমানপূরবী
সত্যি ধোয়া স্নান জলের মগ হব মেয়ে;ধুয়ে
দেব পিট চিবুক
দুধের মতো শরীরে ঠান্ডা জ্বর দেব মেয়ে;
গ্লিসারিন সবানের
মাখমাখো ফেনা হব, যদি ডুবে যাও আজ সাক্ষ্যি
হও;নিজে নিজেই বিবস্ত্র জল ঠেলে দেখাও
তোমার দেহে খাজ, সুডৌল
নিশপিশ করা মোয়া মাখা পেট, কমোড়; আপনাআপনি
নিভে যাবে কারেন্টের বাতি,দুজনেই কারেন্ট
হব...
শোধন হবে খনিজ ধাতু তুমি বলবে আরও;দুজনে
শিকড়মাটি শিকড়ে শিকড়ে ঘনো ঘাম আরষ্ঠ হবে
আমাদের মাংস কামরাকামড়ি রাত;উপভোগ......
উত্তেজিত হবে দেয়ালের আওয়াজ ততই রক্তে
রক্তে চরচর করে যাবে মথিত বায়ুর সান্নিধ্য
আকাঙ্খার চরম অবস্থা কি আমরা
টেরপাব....
নহরে নহরে উল্লাস;ঘরবাড়ির সব দেয়ালে
দেয়ালে সেই ছবি
সাপ হবে: দেখা হলে. ..
দেখা হলেই আমি বলি কি তোমার জ্বর
সেরেছে, তুমি টেরপাও
সবার সামনে বলো হু!তুমি গন্ডনালিতে হাত
রেখেছ কেনো?
তোমার কি জ্বর লাগবে. ....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।