হিংসা চাষী
- আলমগীর সরকার লিটন ২০-০৫-২০২৪

এত হাসির মাঝে হিংসার উল্কাপিণ্ড জ্বলছে
তাহলে বাতাস, ছায়া এগুলো শুধু অভিনয়,
অথচ প্রতিদিন ঝরছে কত রঙের পাতা-
তবু এতটুকু বুঝার সময় হচ্ছে না গাছ;
পথিকের ক্লান্তি কর অবসান,পাখিদের
বস বাসা আর কত কি,কেনো তুমি বুঝ না?
প্রচণ্ড ঝড় বয় মৃত্যুর কেয়ামত হয়
তাহলে কেনো অহমিকা হিংসা চাষী হও
একটু শান্তির বার্তা মানে পরাজয় নয় গাছ
কিছু একটা বিসর্জন করলেই অমৃত জয়।
২২ মাঘ ১৪৩০, ৫ ফেব্রুয়ারি’২৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।