শরতের প্রভাত
- অরুণ কারফা ১৭-০৫-২০২৪

যখন কদম বকুল ঝরে পড়ে যায়
শ্বেত শুভ্র মেঘের তলায়
অশ্রু থেমে থেমে পড়ে ঝরে,
তখন দেবী দুর্গা স্বর্গ হতে
নেমে আসে ত্রিশুল হাতে
শত্রু বিনাশ তরে।

যখন শেফালীর গন্ধে ভরে আকাশ
মন কেমন করলে শরত হয় হতাশ
বাতাস বয় ধীরে,
তখন সোনার টোপর মাথায় পড়ে
আগমনীর তান কণ্ঠে ধরে
অরুণ চলে সোনালি রথে চড়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।