হারিয়ে যাওয়া স্বপ্ন
- মোকাররাম হাসান রিহাম ০৮-০৫-২০২৪

বুক জুড়ে এই বেজান শহর,
শুধু পাথর আর কংক্রিটের ভেড়;
মানুষের মুখোশের আড়ালে,
লুকিয়ে আছে কত বেদনা, কত অভিমান।

হা হা শূন্য আকাশ কাঁপাও,
এই শহরের বেদনার গান গাও।
হারিয়ে যাওয়া স্বপ্নের কথা,
বাতাসে ভেসে বেড়ায় অস্পষ্ট।

আকাশ ঘিরে শঙ্খচিলের,
শরীর চেরা কান্না থামাও.
আমাদের স্বপ্ন, আমাদের আশা,
সব হয়েছে ধূসর, সব হয়েছে বিষণ্ণ।

**সমুদ্র কী তোমার ছেলে,**
**আদর দিয়ে চোখে মাখাও.**
**এই শহরের বেদনা, এই শহরের কষ্ট,**
**কোথায় নিয়ে যাবে আমাদের, কে জানে?**

**হাতের ওপর হাতের পরশ রবে না,**
**আমার বন্ধু, আমার বন্ধু হবে না, হবে না.**
**এই শহরের নির্মমতা,**
**ভেঙে ফেলেছে সব বন্ধুত্বের বন্ধন.**

**আমি তোমাকেই বলে দেব,**
কত একা দীর্ঘ রাত,
আমি হেঁটে গেছি বিরান পথে;
এই শহরের একাকীত্ব,
আমার সঙ্গী হয়ে গেছে চিরকালের জন্যে।

কথা বলবো না,
আগের মতো কিছু নেই;
ঘরে ফিরবো না,
ঘরে ফেরার কিছু নেই

হারিয়ে যাওয়া স্বপ্নের কথা,
বাতাসে ভেসে বেড়ায় অস্পষ্ট;
এই শহরের বেদনার গান,
কখনো কি শেষ হবে না?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

faizbd1
২৫-০২-২০২৪ ০১:৪১ মিঃ

বেশ লিখেছেন কবি।

মোকাররাম হাসান রিহাম
২৫-০২-২০২৪ ০৯:০২ মিঃ

হে পাঠক,
করিলেন ধন্য,
হইলাম প্রীত।