শুনো ফাল্গুনী...
- অথই মিষ্টি ০৯-০৫-২০২৪

বাতাবি লেবুর ফুলের ঘ্রাণে মাতোয়ারা চারিধার
ওহে ফাল্গুনী, শুনছো কি?
এই ফাল্গুনে কোকিল মিয়া হয়ে সুরোকার।

ভোরের আলো আজি পূর্ণ রুপে ফোটে
ওহে ফাল্গুনী, তাকাও দেখি!
আমের বনে আজ মূকুলের উত্তাল ঢেউ জেগে ওঠে।

তবে দেখ ঐ স্বল্প শিশির সবুজ পাতার কিনারে জমেছে
ওহে ফাল্গুনী, দেখেছো কি?
বসন্তের রূপসী ফাল্গুনী আজ বাংলার ভূখণ্ডে জেগেছে।

ভরেছে আজি প্রকৃতি নবচারী রঙিন ফুলে
ওহে ফাল্গুনী, সে ঘ্রাণ পেয়েছো কি?
অপর রাজ্য যে ভরে উঠেছে মুকুলে আর মুকুলে।

মৃদু বাতাসে পূর্ণ মিষ্টি পুষ্পের ঘ্রাণ
একলা ফাল্গুনী নয়, জানুক জনে জনে
সুবাসিত প্রকৃতি আজি বসন্তের ছোঁয়ায় প্রশান্ত প্রাণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।