ঈশ্বরের ক্লাস রুম
- মো : নাহিদ সরদার ১৩-০৫-২০২৪

আমার রুমের বাম দেয়াল পার হলেই
ঈশ্বরের ক্লাসরুম
যেখানে প্রতিদিন ভোর পাঁচটা হলে
চোখ কচলাতে কচলাতে শিশু আলিফ নামের ছেলাটা পড়ে
ঈশ্বরের রঙ পাকা ইমামের মতো সাদা
আমার রুমের ডান দেয়াল পার হলেই
ভগবানের বাস
তিনি'ত একগাদা লম্বা চুল নিয়ে জপ করেন তসবি মালা
ছোট্ট রামতো মন্দিরের গোসাইকে দেখে
দিব্যি ভগবান বলে ডেকে ফেলেছিল সেদিন
ওর ঠাকুরদা বলেছিল, উনি আমাদের ভগবান না
উনি আমাদের গোসাই হবেন ক্ষণ

ছা- বেলা থেকে শুনছি ঈশ্বরের কোনো রঙ নেই

কিন্তু চারিদিকে এতো সাদা, গেরুয়া হলুদ কেন?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।