শারদীয় বসন্ত
- অরুণ কারফা ১৭-০৫-২০২৪

আমার কণ্ঠে ঝরে বসন্তের সুর
যদিও এখন শরতকাল,
শিউলি ফুলের বৃন্তগুলো
লজ্জায় রেঙে হয়েছে লাল।

কৃষ্ণচূড়া দর্শন দেবে
যদিও আরও ক’মাস পরে,
অধৈর্য হয়ে উঠেছে চিত্ত
মন টেকেনা আর যে ঘরে।

কাশফুল তার নিজস্ব ভঙ্গিতে
নদীর পাড়ে বিদ্যমান,
সোনালি ধানে ঢেউ লেগেছে
মধুকর মধু করছে পান।

এমনও দিনে রই কি করে
ঘরের ভিতর বদ্ধ দ্বারে,
বুলবুলিতে গান ধরেছে
ধানের ক্ষেতে সুরে সুরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

ansari
০৭-০৯-২০১৫ ০০:২৬ মিঃ

দারুন লাগ ল....

(ঈদ সংখ্যায় লেখা দিতে পারেন দাদা...shofiullahansari@gmail.com)

soumyakanti_durgapur
০৪-০৯-২০১৫ ২৩:০৫ মিঃ

দারুন হয়েছে দাদা