একটি তারা
- আলমগীর সরকার লিটন ০৯-০৫-২০২৪

আজ আকাশে তারা দেখি না,
দেখি না চাঁদ-শুধু ধোঁয়াশার রঙিন
মনে হচ্ছে সোনালি ফাল্গুন
কিংবা চৈত্র পোড়া ঘাম;
মাটির সাথে ঘাস গুলো ছুঁয়ে যায়
আমার দিগন্ত নদের জল
খা খা করে, তবু আকাশে তারা নেই
চাঁদ নেই- কেনো? উত্তরটা
আসে না কোন সুরভীর গন্ধ,
নাকে তো সর্দি নেই, তাহলে কেনো
দেখতে পারছি না- হাজার তারার
মাঝে একটি তারা,শুধু দেখবো;
৫-৩-২৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।