প্রিয়তমা
- মাহাবুব আলম ২০-০৫-২০২৪

ফিরেই চল
কি হবে আর দুরে থেকে !
তোমার এ অভিমান, আজ বড় বেমানান
শোন ঐ জ্যোঁৎস্না যে ডাকে ।
শেষ হবেনা; ওগো ভরবে না এই মন
যদি তুমি নাই খোল আঁখি,
আজ তবে পূর্ণ হোক জনমের বাসনা
যদি ছেড় লজ্জারো রাখী ।
বিভোর যে চারদিক,বিধূর এই আঁধারে
চেয়ে আছে তোমার ঐ নয়নে,
মধুময় সুর শোন বহিয়া যে বেড়ালো
চিরচেনা দক্ষিনা পবনে ।
জোনাকীর গুঞ্জনে, দুজনার প্রাণে-মনে
বাজুক সে প্রণয়ের লহরী,
সাধনার এই রাত কাটুকনা অমনি
যেথা তুমি আর আমি হবো প্রহরী ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।