মেঘদূত
- অনির্বাণ মিত্র চৌধুরী ০৯-০৫-২০২৪

মেঘ, কবে তুমি বৃষ্টি হয়ে নামবে?
কবে তাকে ছুঁয়ে আমার কথা বলবে?
আমি যে তারই আশায় প্রহর গুনি
হৃদয় ভরে তার নুপুরের শব্দ শুনি।
রিনিঝিনি সুর-লয়ে বিভোর হয়ে
সময় আমার প্রতীক্ষাতে যায় বয়ে...

মেঘ, কবে তার রাগ ভাঙাবে বলো?
আমার চোখের কোণে আবেগ টলোমলো
কী যে তৃষা বুকের ভেতর তার জন্যে,
হঠাৎ ভীষণ শূন্য লাগে জনারণ্যে।
সব হারিয়ে তাকেই কেবল চাইছি পেতে
একলা চাঁদের পূর্ণিমাতে সঙ্গে মেতে...

মেঘ, তুমি কি আমার কথা শুনতে পাও?
হাওয়ায় ভেসে তার আকাশে যদি যাও–
আমার আকুলতা পৌঁছে দিও তার কানে
তাকে বোলো, আমি আছি তার-ই সন্ধানে।
তার ভাবনায় সকাল-সন্ধ্যে যে মগ্ন থাকি
অন্তরবাসী, হৃদয়গ্রাহী সে– টের পায় নাকি?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।