বার্তা
- মনিরা বাকী ২০-০৫-২০২৪

মুহূর্ত,
আজ এই খোলা চিঠিতেই তোমাকে ভালবাসা জানালাম ।
খুব ভোরের ট্রেন ধরে তোমার আজ পৌঁছাবার কথা ছিল,
কথা ছিল তুমি এসে বেড়াতে নিয়ে যাবে আমাকে ।
দিনভর বাহারি আয়োজন শেষে আমিও তাই সাজিয়ে নিয়েছি নিজেকে ।
খোঁপা জুড়ে তোমার প্রিয় দোপাটি ফুল !
দুহাত ভরে ওঠা লাল রেশমি চুড়ি ।
তুমি তো এলে না ! তবে কি প্রতিক্ষাতেই কেটে যাবে প্রহর !
আজ কাল মিথ্যে প্রতিশ্রুতিতে ভুলিয়ে রাখো আমাকে !
কোন এক বৈশাখে আমি পেয়েছিলাম তোমায় !
মাঝে কতো বৈশাখ এলো গেল;আবার বৈশাখ আসছে সামনে ।
কিছুতেই আর সময় পাওনা তুমি !
যদি কাজ থেকে ফুরসৎ মেলে এসো একটিবার প্রতিক্ষাতে থাকলাম ।
এও জানি তুমি এবারও সময় পাবে না মোটে ।
হয়ত আমার চেয়ে জরুরী কোন কাজে আটকা পড়ে যাবে এবারও ।
ফোনে খোঁজ নেবারও পাবে না অবসর !
এ দিকে তুমি হীনা কেমন কাটছে দিন জানো ?
সারাদিন তোমার ছবি দেখে কেটে যায়;
বাতাসের সাথে কতো কথা বলি সারাদিন ।
যেন সবটুকু বার্তা তারা পৌঁছে দেবে তোমার কানে ।
আগে তো ঠিক বুঝে নিতে কখন আমি হাসি,
কখন কাঁদি, কখন কষ্টে একেবারে নীল হয়ে যাই,
কখন তোমাকে কেবল আমার করে চাই ।
আমার হাসিমুখ দেখে সবটুকু মেপে নিতে ।
আজ তবে কি পাথর হয়েছ তুমি ?
কিছুতে দেখনা চেয়ে তুমি হীনা কতো কষ্টে দিন কাটাই ।
মুহূর্ত; একটিবার সময় করে এ পথে ফিরো,
দেখে যেও এসে আমি আজ প্রশব করেছি তোমার বেদনা !
যদি তোমার পথ চেয়ে চেয়ে চিরতরে বুজে আসে এই চোখ দুটো ।
তুমি একা থেকো না ।
এমন কাওকে খুঁজে নিয়ো যে তোমার ব্যাস্ততার
সমানুপাতিক হারে চলতে পারে ।
সময়ের আবর্তনে পুড়ে পুড়ে আজ আমি জেনেছি
একাকীত্ব কাকে বলে !
ইতি
তোমার সমর্পিতা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।