বৃষ্টি কাব্য
- কাজী ফাতেমা ছবি ২০-০৫-২০২৪

©কাজী ফাতেমা ছবি
#বৃষ্টি_কাব্য
এই আশ্বিনের গা বেয়ে ঐ
নামছে আষাঢ় বৃষ্টি
হীমাবেশে লাগছে ভালো
খুব আরামের সৃষ্টি।

তীব্র গরম গেলো মরে
শান্তি শহর জুড়ে
বৃষ্টি ছুঁয়ে আছি দাওয়ায়
দেখছি দূরে দূরে।

মান কচুটার পাতা চুয়ে
বৃষ্টির ফোঁটা ধূলায়
উড়ছে ধোঁয়া বস্তি ঘরে
খিচুড়ি কী চুলায়?

গাছের ডালে কা কা ডাকছে
ভেজা কাক'টা সুরে
আসুক বৃষ্টি ঝুমঝুমাঝুম
আসুক আরও জোরে।

পরগাছা'রা মরে গেছে
ঝুলছে গাছের ডালে
বৃষ্টির জল'রা খেলছে পাতায়
নেচে তালে তালে।

বিছনায় শুয়ে কান পেতেছি
শুনছি বৃষ্টির আওয়াজ
বৃষ্টি'রা সব টিনের চালায়
তুলছে সুর কুচ কাওয়াজ।

ঝরছে বৃষ্টি ঝিরিঝিরি
কভু ঝরছে ধীরে
বৃষ্টি তোরা বাড়ি গিয়ে
আসিস আবার ফিরে।

হাওয়ার ঝাপটায় কাঁপছে পাতা
পাতায় বৃষ্টির ছোঁয়া
বৃষ্টির দিনে মন যায় আমার
সুখের তরে খোঁয়া।
সর্বশেষ এডিট : ১৩ ই অক্টোবর, ২০১৮ সকাল ৮:৪৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।