ভালবাসার কাব্য-৫
- কাজী ফাতেমা ছবি ২০-০৫-২০২৪

©কাজী ফাতেমা ছবি
#ভালবাসার-কাব্য
এই হৃদয়টা দিলাম খুলে-হাওয়ায় তোড়ে উড়িয়ে
বুকের বামে রেখে তুমি-প্রাণটা নিয়ো জুড়িয়ে।

ভালবাসি বড্ড বাসি-সে-কি তুমি জানো না?
প্রেমের টানে তবে কেনো-কাছে তোমার টানো না!

তুমি থাকো আকাশ সীমায়-আমি থাকি ধরাতে
পাই না তোমায় সময়মতো-রোদ্দুর বৃষ্টি খরাতে।

উপর থেকে একটু তাকাও-আছি দেখো তাকিয়ে
শুভ্র মেঘের বৃষ্টি ঝরাও-নীল আকাশটা ঝাঁকিয়ে।

নামবা কবে আকাশ থেকে-আসবা কবে কাছে মোর
ভাল্লাগে না থাকতে আমার-তোমায় ছেড়ে বহুদূর।

চোখে আমার তৃষ্ণা জাগে-চাঁদ মুখটা যাও দেখিয়ে
এমন করে থেকো না আর-মনটা তোমার বেঁকিয়ে।

তোমার ভাবনা দিবারাতি-মনের মাঝে উথাল ঢেউ
তুমি আমার খোঁজ না রাখলে-রাখবে কি গো অন্য কেউ?

ধ্যত্তেরি ছাই ভাল্লাগে না-উল্টো পথের যাত্রী যে
টানবো তোমায় কাছে আমি-না ছাড়ারই পাত্রী যে!

মনের মাঝে শক্তিশালী-চুম্বক শক্তি লাগিয়ে
আকাশ হতে টেনে আনবো-দেখো তোমায় ভাগিয়ে ;)

November 20, 2016
সর্বশেষ এডিট : ২০ শে নভেম্বর, ২০১৮ বিকাল ৩:৪৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।