ইশতেহার.......
- কাজী ফাতেমা ছবি ২০-০৫-২০২৪

©কাজী ফাতেমা ছবি
#ইশতেহার
নির্বাচিত হলে আমি, সুনাম যাবো রেখে
কল্যানে মানুষের সদা, নিয়োজিত থেকে!
আমার দেয়া বচনগুলো, মনোযোগে পড়
যা যা আছে ইশতেহারে, করেছি আজ জড়!

দুই মেয়াদে থাকবে সরকার, মেয়াদ শেষে বসবে
বসে বসে শাসনকালীন, হিসাব নিকাশ কষবে।
অশালীন পোষাকে যারা, হেঁটে চলে নিত্য
এমন শাস্তি দেব তাদের, শুনে জ্বলবে পিত্ত!

আমি আমার মত সোজা, হেঁটে যাবো পথে
কান দেবো না চাটুকার আর কারো মতামতে।
রাস্তা নোংরা করবে যারা, তাদের ধরে ধরে,
শাস্তি দিতে করবো বন্দি, জেলের আঁধার ঘরে।

করলে হিস্যু কেউ দাঁড়িয়ে রাস্তাঘাট ফুটপাতে
ঠিক ঢুকাবো কারাগারে, জরিমানার সাথে।
পিইসি জেএসসি কিন্তু, রবে না আর পড়ায়
সাহায্য ঠিক করব আমি, নতুনদের দেশ গড়ায়!

যোগাযোগ ব্যবস্থা ঠিক করবো পর্যটন এলাকার,
বাড়বে আস্থা পর্যটকদের, মূল্য বাড়বে টাকার।
ছিনতাই চুরি ধর্ষন হত্যা, রুখতে থাকবে চেষ্টা
মিটাবো ঠিক চিরতরে, ক্ষমতার লোভ তেষ্টা।

মুখোশ খুলে দেবো-যারা মিথ্যাতে মুখ ঢাকা
সরকারী দেরাজে রাখবো, তুলে কালো টাকা
দ্রব্যমূল্য স্থিতিশীলে, নিত্য চেষ্টা থাকবে
ভেজাল ব্যবসায়ীরা ভয়ে, মুখটা তখন ঢাকবে।

ট্রাফিক সার্জেন্ট থাকবে না আর, পথে পথে খারা
সিগনালে চলবে যানবাহন নেই,ওভারটেকের তাড়া।
টেন্ডারবাজি, দূর্নীতি আর, অন্যায় ঘুষ তেলবাজি
থাকবে না কিছুই যদি, ভোট দিতে হও রাজি।

মদ গাঞ্জা সিগারেট জর্দা, সকল পতিতালয়
তুলে দেবো রাখবো না সব, গড়ব সুখের আলয়।
ডাক্তার কবিরাজ নার্স যদি করে স্বার্থের কর্ম
সেবা ছেড়ে করলে কামাই, তুলে দেব চর্ম।

দূর্নীতিবাজ জংগী যত আছে অত্যাচারী
অন্যায়ের পিছনে তাদের টেনে দেবো দাঁড়ি।
জনতা হলো ক্ষমতা, জনতাই হলো দেশ
মতামতে দেবো মূল্য, জনতার কথাই শেষ,

থাকবে না বিতৃষ্ণা ঈর্ষা হিংসা অহম বিদ্বেষ
জনতার মতামতই বড়- জয় সোনার বাংলাদেশ।
সর্বশেষ এডিট : ২৭ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১১:৩৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।