একটি চক্ষু ভূতের গল্প.....
- কাজী ফাতেমা ছবি ২০-০৫-২০২৪

ভূতের চোখ পেত্নির চোখ ওমা!
চোখের ভুতে ধরছে
এই তোমরা কী-জানো বাপু
কান্ডটা কে করছে?

একচোখা এক পেত্নির চোখে
রঙের ডিব্বা ঢেলে
রঙ আকাশে উড়ছে কে রে
রঙীন ডানা মেলে?

আবার দেখি রঙধনু চোখ
রঙ লেগেছে চোখে
এমনতরো পাগলামিতে
বলবে কী যে লোকে!

গ্লিটার আঁকা চোখের কোণে
রক্ত মাখা কান্না
চোখের আয়নায় দেখি চেয়ে
ঝরছে হীরে পান্না!

বন্ধ চোখটা খুলে দেখি
দুই চোখা এক মানুষ
নাক মুখ যে তার-নেইকো, পাশে
উড়ছে প্রদীপ ফানুস।

ঘুমোচ্ছে ঠিক বউয়ের মতন
রঙ বাহারী সাজে
বউটি কেনো তুলছে না চোখ
মরছে কী সে লাজে?

চোখের মণি দেখলে হঠাৎ
আৎকে উঠি ভয়ে
আঁকা চোখের জ্বালা কেমনে
নেবো বলে সয়ে!

রঙ বেরঙা আঁকা চোখে
দেই পেত্নির উপমা
এত চোখের কারিগর কে?
নীরা নিরুপমা।

ওরে মারে মা চোখ দেখে
প্রাণ যে আমার যায় মা...
ধরছে ভূতে, নাম তার শুনবে?
সে আমাদের সায়মা।

সর্বশেষ এডিট : ১১ ই ডিসেম্বর, ২০১৮ রাত ১১:১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।