শুধু একটা চাকরি
- আকতারুল ইসলাম ০৯-০৫-২০২৪

যে ছেলেটি আত্মহত্যা করল,
একটা বড় স্বপ্ন তাকেও ছুঁয়েছিল।
তাকেও সহস্র আবেগ নাড়া দিত।
স্বপ্নলোকের রাজকন্যা হাতছানি দিত অবিরাম।
তারপর, নিষ্প্রাণ এই শহরের পরাবাস্তবতা,
আর শত সমালোচনার মরুঝড়ে এলোমেলো,
স্বপ্নের বর্ণিল জগতে সূর্য ডুবে যায়।
ঘোর অমানিশায় ঢেকে যায় চারপাশ।
অর্থপূর্ণ জীবনটা অর্থ হারায় কাকডাকা ভোরে।
শুধু একটা চাকরি!
আহা, সরকারি চাকরি সে তো সোনার হরিণ!
টগবগে তারুণ্য চাকরির অভিশাপে ম্রিয়মান আজ।
আত্মহত্যার মিছিলে যোগ দেয় উদ্দীপ্ত তারুণ্য।
শুধু একটা চাকরির জন্য!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Mmmizan
২০-০৩-২০২৪ ১৮:১০ মিঃ

বাংলাদেশের বেকার ছেলের জীবন বোধের জাগরণ সমৃদ্ধ কবিতা রচনা করেছে ন

আকতারুল ইসলাম
২২-০৩-২০২৪ ১২:০৫ মিঃ

বিনম্র শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানাই শ্রদ্ধেয় কবি। ভালো থাকবেন সবসময়।