অন্তলীন কাব্য (২)
- অন্তলীন আমি ২০-০৫-২০২৪

আমার আপন নগরীতে,
শুধু আমি একা আমি একা ।
দুকূল ছাপিয়ে মাঝে মাঝে
চোখে কান্না কেনো ?
সেতো আমার অদেখা, আমার অদেখা ।

হটাৎ হাসিমুখ,
যেনো পাগলের মতো
কারণহীন কারণেই
সবচেয়ে সুখি আমি,
কি জানি ভুলেও হয়তোবা
জানে অন্তর্যামী ।
(জানে অনেক কিছুই)

পথচলা থেমে থাকে না ।
স্বপ্নের উগ্র আগ্রাসনে
আবার আমি উঠে দাড়াই ।
শুকিয়ে যাওয়া প্রতিটি ক্ষত
আর বিদীর্ণ করি না ।
হাল ধরি,
বাস্তবতার নীল রক্তস্রোতে,
স্বপ্ন অপেক্ষমান-
থাকি আমিও অন্তলীন
সময়ের চিরচেনা গোধূলি পথে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।