উজ্জীবিত গোলাম
- আকতারুল ইসলাম ১০-০৫-২০২৪

গোলামীর সেই সাত দফা
উজ্জীবিত গোলামের হাতে
শৃঙ্খলাবদ্ধ সবুজ জনপদ
পরাভূত কলঙ্কিত রাতে।
আড়াই বিলিয়ন ডলার
ঠেকেছে সহস্র ট্রিলিয়নে।
আকাশ পাতালে শূন্যতা
লুটেরা শাসনতন্ত্রের বলে।
পূর্ব পশ্চিম উত্তর দক্ষিণ
পুরোটাই যে বিরানভূমি।
অকাতরে দিয়েছে বিলিয়ে
প্রভুর তরে জীবন বাজি!
বাপ দাদার দাসত্বের দায়
পড়েছে এসে দুই কাঁধে।
কাঁটাতারের পাশে রোজ
ফেলানির দেহ ঝুলে থাকে।
ফিলিস্তিন খুব কাছে আজ
দেয়ালের পাশে বন্দুকধারী
নতুন গাজার ধ্বংসযজ্ঞে
উঠবে দাসত্বের আহাজারি।
হায়রে আমার স্বাধীনতা
পাঁচ দশকেই যেন শেষ!
জীবন যৌবনের বিনিময়ে
গড়া গোলামির বাংলাদেশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।