বসন্ত এলো বুঝি..............
- কাজী ফাতেমা ছবি ২০-০৫-২০২৪

এলো বুঝি মৃদু মন্দ দখিনা বায়ের যাদুস্পর্শ
শ্যামল বাঙলার সর্বাঙ্গে লাগে অপূর্ব হর্ষ।

বনবীথির রিক্ত শাখে জাগে নব কিশলয়ের অফুরন্ত উল্লাস
প্রকৃতির এই অপরূপ কাননে ছড়িয়ে দিব আজ যত উচ্ছাস।

বনান্তরাল থেকে ভেসে আসে কুকিলের কুহুগীতি
বাতাসে মৃদু মর্মর ধ্বনি যেনো মনের সাথে বাড়ায় প্রীতি।

উন্মাদ হাওয়া ধরায় সৃষ্টি করে এক অপরূপ মায়া নিকেতন
ঝরে পরা তরুর বাসন্তী পাতারা তৈরী করে মড়মড় আলোড়ন।

মন ভরে অশোক পলাশের রঙ্গীন বিহ্বলতায়
মনের আগুন ছড়িয়ে পরে শিমুল কৃষ্ণচূড়ায়।

বিপুল উল্লাসে যেনো বিকশিত হয় মধুমালতি
গানে গানে তুমুল কোলাহলে মনে আশ্চর্য সুখ মাতামাতি।

সারা গগনতলের বর্ণ,গন্ধমদিতে হয়ে উঠে উচ্ব্মল প্রগলভতায়
বসন্ত আসে বসন্ত যায়,
বসন্ত আর আমার সম্পর্কের আচরণ নিদারুণ নির্মমতায়।
February 12, 2013 at 9:13 PM

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।