কঠিন ব্যবসা
- আলমগীর সরকার লিটন ০৯-০৫-২০২৪

হাতের মুঠোই কঠিন ব্যবসা চলছে
পা শুধু এক লাফে গাছে উঠার
স্বপ্ন স্বাদ- ফুরে যাচ্ছে রাত;
লোভে গার ব্যথা,দুর্বলতার চোখ
তবু ছলাকলা সংগোপন
কঠিন তরে হয় না কেনো সহজ
ব্যবসার গতি আরও কঠিন
ক্ষুধার জ্বালা কি ভয়ঙ্কর?
হবে না তো ‘‘ভাত দে হারামজাদা,
তা না হলে মানচিত্র খাবো’’
তবু এভাবেই চলছে দিনের পর দিন
কঠিন থেকে কঠিন ব্যবসা।

০৪ চৈত্র ১৪৩০, ১৮ মার্চ ’২৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।