আজ সেই দিন..রানা প্লাজা ট্রাজেডি-১ (২০১৩ সালের লিখা)
- কাজী ফাতেমা ছবি ২০-০৫-২০২৪

১। হাওয়ায় বাজে কান্নার রোল

কিছুতেই স্বস্তি মিলছে না,না পারা যাচ্ছে স্থির হতে,
কান্নার রোল কানে যেনো বাজছে কাঁটা হয়ে,
কার দোষে যে দোষী আজ ওরা?
দোষ বুঝি ওই একটাই,ওরা খেঁটে খাওয়া মানুষ
ওরা শ্রমিক,ওরা শোষিত
যাদের শ্রমে আমরা করি লজ্জা নিবারণ
আজ এই লজ্জা রাখি কোথায় ?

আহারে বাঁচার জন্য কত আকুতি
"বাঁচান বাবা বাঁচান"
হাত নেড়ে বেঁচে আছি এখনো'র ইংগিত
আদৌ কি বাঁচানো সম্ভব!
তুমি রহম করো আল্লাহ,
বাঁচাও, যারা এখনো নিচ্ছে নি:শ্বাস
বরাদ্দ দাও তাদের জন্য একটু অক্সিজেন,
নববঁধু হারানো কাতর স্বামী;
বোন হারানো বোনের বুক ভরা হাহাকার,
পরিবারের ছায়া হয়ে যে সন্তান ছিলো মাথার উপর
কেড়ে নিলে মাবুদ তুমি অসময়ে তারে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।