|l| অতঃপর ভালবাসি |l|
- অন্তলীন আমি ২০-০৫-২০২৪

রবী ঠাকুর,
অনেক দেরী হয়ে গেছে l
জানো আমি প্রেমে পরে গেছি
ওই মেয়েটির প্রেমে l
জানি মন পচে যাবে,
তবুও আমি প্রেমে পরে গেছি,
ওই মেয়েটির প্রেমে l

রবী ঠাকুর জানো,
কোন এক গোধুলি ক্ষণে,
আমি ছিলাম ভীষন আনমনে,
তখন দেখেছিলাম,
ওই মেয়েটির বাকানো হরিণী চোখ
ময়াভরা আর অনেক সরল,
তোমার কবিতা চুলোয় যাক
এমন চোখ তোমার কবিতায়ও বিরল l

ওহে রবীন্দ্রনাথ,
গগনে গরজে বরষার
শুধুই দেখেছো ঘন কালো মেঘ,
দুর্ভাগ্য তোমার
দেখনি তাহার কুন্তল,
তবে নিশ্চিত
নির্বাক তাকিয়ের থাকতে
চক্ষু যুগল করে অবতল l

রবী ঠাকুর,
পড়েছিলাম তুমি নাকি
দেখেছিলে পৃথিবীর শ্রেষ্ট নারীর হাসি !
হা ! হা ! হা ! হাসি পায় !
ভুল গুরু ভুল..
এ হাসি তুমি দেখনি,
তাই ব্যার্থ তোমার লেখনি,
আমি দেখেছি ঠাকুর
সেই মেয়েটির ঠোটে লেগে থাকা
হৃদ বিধ্বংসী হাসি,
গুরু বলো
নিজেকে আর ধরে রাখা যায়
অনমনে বলেই ফেলা "ভালবাসি" l

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।