|! হাসিমুখ !|
- অন্তলীন আমি ২০-০৫-২০২৪

মায়াচোখে তীক্ষণা,
আর মুখে মেকী হাসি নিয়ে
তোমার বলা "ভালবাসি"…
আমার হাসিমুখ l

ক্ষোভে ফেটে পরা,
তোমার ভারী গলায় অন্য সুর
"তুই এরকম কেনো,
ভালবাসিনা তোকে"
আমার হাসিমুখ
এই ভেবে জানি পাগলি
হয়তোবা ভালবাসিস… l

চারিদিকের রুদ্ধশ্বাসে ,
প্রকৃতি যখন বিপরীতে
তোর আকড়ে ধরে বলা ভালবাসিতে
আমার হাসিমুখ l

যখন আনন্দ কড়া নাড়ে
তোর দড়জায়,
তোর নিরোচ্ছাসিত গলায় "তুমি কে?"
তখনো দুঃসময়ে ভালবাসিস ভেবে
আমার হাসিমুখ.....l

আমি বারংবার দাহিত হয়ে,
তোকে হারাবার নিশ্চিত ভয়ে,
নিষ্টুর বাস্তবতায়,
সপ্ন হাসবে
তুমি আসবে
ভালবাসবে
ভেবে আমার তখনো হাসিমুখ l

শুন্যতায় প্রায় অন্তলীন..
মন আমার বায়বীয়..
আমি ক্লান্ত, আমি জীর্ণ
আমি তোর মনের ময়লায় অবতীর্ণ,
তুই নতুন স্বপ্নচারী
অন্য কারো কল্পচারী
কারো ঘুমে অস্ফুট মায়ানারী
তোর স্বপ্নের রসদ জোগায় অন্য কেও
তুই ভাল আছিস ভেবে
আমার তখনো হাসিমুখ...
আমি হাসিমুখ...


] হাসিমুখ [
২৬-০৪-১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।