প্রত্যাবর্তনের অপেক্ষায়
- অন্তলীন আমি ২০-০৫-২০২৪

যদি কখনো
না থাকি তোর পাশে
নিশ্চুপ রাতে
তুই কি হবি মন খারাপের পাত্রী,
নাকি খুজে নিবি
কোন নতুন রাজপুত্তুর সহযাত্রী ?
তার সাথে চাদ দেখবি,
তারা গুনবি,
কিংবা
হাতে হাত রেখে স্বপ্ন বুনবি ?
অনুভবে তোর ঝি ঝি পোকার শব্দ,
নাকি ভালবেসে আমার জন্য কাটিয়ে দিতে পারবি শত সহস্র অব্দ…?

মনে কর, আমি ক্ষণিকের জন্য নেই
তুই কি কাদবি?
নাকি খোপোতে গোজে ফুল
অন্য কারো জন্য সাজবি?

যদি হটাৎ কোন রোমিও
তোর হাতে
গোলাপ গুজে দিয়ে বলে
"ভালবাসি...."
তাকেও কি নিবি আপন করে (?)
নাকি ভাববি
আমি ছন্নছারা একদিন আসবো ফিরে…

তপ্ত রোদ
কিংবা গুড়ি গুড়ি বৃষ্টিতে
রাখবি তো আমায় মনে ?
আমার প্রত্যাবর্তনের অপেক্ষায়
কান্নার রং দিয়ে আলপনা আকবি
তোর স্বপ্ন মন্দিরের নিরালায় ?

-

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।