ব্যাপারটা তেমন জোরাল নয়
- মো : নাহিদ সরদার ১৩-০৫-২০২৪

মেয়েটার স্কুল ড্রেসের বুকের অংশটা কিছু ছিঁড়েছে
তাকে নিয়ে একটা জটলা
গ্রামের মেম্বর আরেকটা বাদাম দাঁত খিঁচিয়ে ভাঙতে ভাঙতে বলে গেল
ব্যাপারটা তেমন কিছুই নয়
মেয়েটা দেখেছি রাতে চলা ফেরা করে।
পাগলের কাছে দশ বস্তা অাবর্জনা দেখে তাঁকে বোঝাতে ভ্যান থেকে নেমে এলো নলীন মাস্টার
ঠিক তখনি ট্রাকের তলায় লেপ্টে গেল একটা মাথা
মাথাটা নাকি তিনজনের সমান বোঝা বইতে পারত।
এদিকে ষোলোটা ব্যাগ মাথায় নিয়ে এস আই হতে গেল আমার বন্ধু রুবেল
ওর প্রতিটি ব্যাগে রয়েছে আতিউর রহমান স্বাক্ষরকৃত বাংলাদেশি টাকা
যার পরিমান ষোলো লক্ষ।
আমার বন্ধু রুবেল প্রচুর মেধাবী
তবুও আজকাল মেধা ও টাকা দুটোই লাগে।
এদিকে কি হয়েছে শুনুন
যে পুলিশ হার ছিঁড়ে পালিয়েছিল
তিনি ফিরে এসেছেন
আই দেখুন লীগের সাথে কেমন দৌড়াচ্ছে
যাকে ধরার জন্য দৌড়াচ্ছে সে বিরোধী কেউ।
আরো মিয়া! আপনিতো দেখি কবিতা পড়তে গিয়ে কেমন বেসামাল হলেন মশাই, ব্যাপারটা তেমন জোরাল নয়।
চারিদিকে কত উন্নতি দেখুন
অবনতির দিকে দৃষ্টি না দিয়ে
একদিন প্রেমের কবিতা লিখে দেব
মন ভরে পড়বেন
এখন জান'তো
দেখে নিন মেয়েটা ফিরেছে কি'না
ক্লাবের ভিতর থেকে গাজার গন্ধ পেয়েছি
সেখানে কি আপনার ছেলে আছে?

১৯/০৩/২০১৮
সোমবার, দুপুর ১:৩০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।