=তামীম বাবার জন্মদিনে=
- কাজী ফাতেমা ছবি ২০-০৫-২০২৪

©কাজী ফাতেমা ছবি

ছোট সোনা তামীম বাবার জন্মদিন আজ শুনছো,
রাত বারোটায় প্রহর সে যে, সময় তোমরা গুনছো!

হাসিখুশি সুখের প্রহর, তাকডুম বাজনা বাজে
ছোট বাবা হবে বড়, কষ্ট মনের মাঝে!

তামীম বাবার জন্মদিনে, ভাবনা তো নাই কারো
তামীম বাবার মনে বুঝি, দুঃখ হলো গাঢ়!

নেই উপহার, ফুলের ডালা, কেউ দিলো না জামা,
তামীম বাবা সুর তুলেছে, বিষাদ সারে গামা!

চকলেট কোথায়, মিষ্টি কোথায়, কোথায় ফিরনি পায়েস
তামীম বাবা জন্মদিনে, করবে খেয়ে আয়েশ!

কুরমা পোলাও হবে রান্না, মুরগির মাংস সাথে,
খাবো বসে স্বাদের খাবার, সবাই মিলে রাতে!

কী উপহার দেবো বাবা, দিলাম অথৈ দোয়া
থাকুক তোর এই জীবনজুড়ে, উচ্ছ্বলতার ছোঁয়া।

একটি দু'টি করে করে, জন্মদিন শ' আসবে
তোকে নিয়ে সময় বুঝি, বিষাদ নায়ে ভাসবে!

ভয় করিস না কোনো কিছু, উচ্ছ্বল থাকিস হরদম
ঠিক শুদ্ধতায় আগাস পথে, বুঝে ফেলিস কদম!

জীবন পথে আসবে তুফান, ঝড় ঝঞ্জাও থাকবে
বিষণ্ণতা অপ্রাপ্তি সব, ঘিরে তোকে রাখবে!

সুখের সাথে থাকবে দুঃখ, অসুখ বিসুখ কত
আসবে বাঁধা সুখের পথে, লক্ষ হাজার শত!

সকল বাঁধা আগাস ঠেলে, সাফল্যতার সাথে,
নতুন জীবন হোক প্রতিটি আলো ফোঁটা প্রাতে।

তুই যে বাবা চোখের মণি, শান্তি সাত সিন্ধু
মানুষ হবি করবি সেবা, হবি সবার বন্ধু!

সর্বশেষ এডিট : ১৮ ই এপ্রিল, ২০১৯ রাত ১২:৪৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।