আবোল তাবোল শুভেচ্ছা...।
- কাজী ফাতেমা ছবি ২০-০৫-২০২৪

©কাজী ফাতেমা ছবি
#বৈশাখের শুভেচ্ছা
এলোরে ঐ এলো চলে, বৈশাখ এলো চলে
মনের মাঝে ঝলমলিয়ে, সুখের বাত্তি জ্বলে!

আসুক ধেয়ে বৈশাখী ঝড়, বৃষ্টি নামুক জোরে
আকাশ থাকুক মেঘলা বরণ, বৈশাখের ঐ ভোরে!

বিজলি চমকাক, আকাশ ধমকাক, সকাল হতে সন্ধ্যা
ভিজুক সুখে গাঁদা বেলি, ফুল রজনিগন্ধ্যা।

ঘরে বসে হোক না পালন, বাংলা প্রথম দিবস
পারিবারিক আড্ডা গল্পে, মনটা থাকুক বিবস।

রঙ্গে ঢঙ্গে শাড়ি পরে, আড্ডা খোলা ছাদে,
পড়ুক সবাই বৈশাখের দিন অঝোর বৃষ্টির ফাঁদে।

রমনা পার্কের বটবৃক্ষে, বৃষ্টিরা যাক ধ্বসে,
শালীনতায় হোক আনন্দ, ঘরে ঘরে বসে।

আকাশটা কাল থাকিস কিন্তু, আঁধার করা কালো,
মা বাবা আর ভাই বোনেরা, কাটাক সময় ভালো।

পান্তা ইলিশ না হোক তবে, খাবো কুরমা পোলাও
তোমরা যত কথা শুনে, মুখটা অথৈ ফুলাও।

চাচ্ছি আমি কাল সকালে, হাওয়াটা হোক বৈরী
গরুর মাংস শুটকির ভর্তা, ভেজাল ছাড়া তৈরী...
চাও যদি সে খেতে ভালো, ঘরে বসে খেয়ো
পেটের মাঝে হাতটা দিয়ে তৃপ্তিতে গান গেয়ো।

ছন্দানন্দে কাটুক প্রহর, সুখের জলে সিক্ত,
করো না আনন্দ কিন্তু, তোমরা অতিরিক্ত।

সবার শেষে জানাই আমি, শুভ নববর্ষ
থাকুক সবার জীবন জুড়ে, সুখানন্দের স্পর্শ।



সর্বশেষ এডিট : ১৪ ই এপ্রিল, ২০১৯ রাত ১২:০৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।