» নীল আকাশ ভালোবেসে...........
- কাজী ফাতেমা ছবি ২০-০৫-২০২৪

=আকাশ ভালোবেসে হই সুখি=

নিবিড় আলিঙ্গনে পাতারা জড়িয়ে রাখে আকাশের ছায়া,
পাতার ফাঁকে অদ্ভুত নীল চাতালে রঙধনুর রঙ,আহা কী মায়া!
কত বিষাদ ছুঁয়ে থাকে মন,কত বিষণ্ণ ক্ষণ থাকে ঠোঁট ছুঁয়ে
কত একাকিত্ব,কত হাহাকার কত বিতৃষ্ণা চোখে পড়ে নুয়ে,
সব ধুলিসাৎ হয়ে উড়ে যায় নিমেষে,এক ঝলক আকাশে তাকালে
আর আমি তাকালেই,পাতারা নৃত্য তুলে হাওয়ার তালে তালে।
বুক আকাশে জমানো বিষাদের কালো মেঘ কেটে যায় নিমেষে
আকাশভর্তি নীল,আর রঙধনু রঙ চোখে মেখে থাকি সুখাবেশে।
এই তো জীবন আলতো কষ্ট,অঢেল সুখ নিয়ে বেঁচে থাকা,
আকাশে অথবা মর্ত্যে কত সুখ স্বপ্ন আছে আঁকা।
যে আকাশ ভালোবেসে ঠাঁয় তাকিয়ে নেয় নিঃশ্বাস,কষ্ট উড়িয়ে,
তার জীবন জুড়ে উচ্ছ্বাস,মুগ্ধতা,
সে নেয় বেঁচে থাকা, ভালোবেসে জীবনটাকে জুড়িয়ে।
(এপ্রিল ১৯/২০১৯)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।