=এই শহরের আকাশে=
- কাজী ফাতেমা ছবি ২০-০৫-২০২৪

এই শহরের আকাশে নিভৃত্তে জ্বলতে থাকে
আকাশ আলো করে নিশুতির চাঁদ,
ব্যস্ত মানুষগুলা হাঁটে হন্তদন্ত,চাঁদের খবর আর কে রাখে!
এই শহরের পথেঘাটে পাতা আছে ব্যস্ততার ফাঁদ!

আলোর ঝলকানি চারিদিকে,এনার্জি অথবা নিয়ন আলোয়
পথ চিনে নেয় পথিক,প্রয়োজনহীন চাঁদালোর প্রহর,
এখানে সুখি মানুষরা নিজ স্বার্থে পথ হাঁটে,কাটে ক্ষণ ভালোয়,
চাঁদের আলোর পানসে পথে জেগে থাকে রাতভর শহর।

পথের বাঁকে পথ হারিয়ে কেউ খুঁজে না চাঁদ আলো
বিদ্যুৎ আলোয় পথের পথ কেবল সেজে থাকে,
অলিগলি রাজপথ ঝকঝকে, নেই কোথাও কালো,
আমি কেবল আলো খুঁজে মরি পথের বাঁকে বাঁকে।

উর্ধ্বমুখি হই, চাঁদ হেসে বলে, আছি তোর সঙ্গে
হেঁটে চলে চাঁদ যতদূর যাই,ক্লান্তি ভ্রান্তি ঠেলে,
খুব উড়ে যেতে ইচ্ছে করে,মিশে যাই ইচ্ছে চাঁদালোর রঙে,
ইচ্ছে লাগে আমার,একাকি উড়ি চাঁদ ছুঁয়ে ডানা মেলে।
(এপ্রিল, ১৮/২০১৯)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।