» আবোল তাবোল
- কাজী ফাতেমা ছবি ২০-০৫-২০২৪

ও মেঘ তুই ওড়ে বেড়াস ক্যান্ মন সীমানা ঘিরে?
তোর পালকে নীল শুভ্রতা বেঁধে রেখেছিস কি-রে!
মেঘ বলে,এক পালকে রেখেছি তোমার বেদনা
নিলাম ওড়িয়ে দুঃখগুলো,তুমি আর কেঁদো না।
অন্য পালকে সুখের বার্তা দেই ওড়িয়ে হাওয়ায়
নাও কুঁড়িয়ে মুঠো ভরে, এসো চুপি, বসো দখিন দাওয়ায়।

ও সমুদ্দুর তোর বুকেতে কেনো রে এত ঢেউ?
আপন করে কাছে টেনে, নেয়নি বুঝি কেউ!
সমুদ্দুর বলে, তোমার বুকের কষ্ট ঢেউ, আমার বুকে ঝরে
জোয়ার ভাটায় সুখ দুখ্ সমতা তাই, রাখি মনের ঘরে।
আমার মত সুখের জোয়ার ভেসে আসুক বুকে
ভাটার টানে যাক ভেসে কষ্ট, রেখো না তা রুখে!

ও চাঁদ তোর বুকে ক্যান ছড়ানো এত আলো
আমার বুক ক্যান তবে আঁধার করা কালো!
চাঁদ বলে,আলোর দ্বারে এসে মন ভালো হবে তাই
তুমি কষ্ট পেলে দেখবে আমার, আর আলো নাই!
আমি তোমার মন ভাল করা এক আঁধারের ফুল
দীর্ঘশ্বাসের প্রহর তবে, যাও ভুলে যাও বেভোল।

ও গাছ তোর শাখায় ক্যান পাতা'রা, খায় আনন্দে দুল
কারো শাখায় ঝুলতে ক্যান আমার হলো ভুল!
গাছ বলে, সবুজ পাতায় তোমার জন্য, স্নিগ্ধতার রেশ আঁকা
তোমার জন্য কিচিরমিচির কুহুতানে, স্বপ্ন রঙিন রাখা!
কষ্ট সব, দাও রেখে দাও গাছের পাতায় পাতায়
হতঃ কষ্ট ভুলে, ছন্দোবদ্ধে কাব্য লিখো খাতায়।
May 9, 2017 at 10:12 PM
সর্বশেষ এডিট : ১২ ই মে, ২০১৯ সকাল ১০:২১

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।