=যেখানে ধূলোমাটিতে রোয়া আছে শান্তির চারা=
- কাজী ফাতেমা ছবি ২০-০৫-২০২৪

মাছের আঁশটে ঘ্রাণ মাখানো একটি দুপুর,
দূর হতে ভেসে আসে বাতাসের সুর
রোদ্দুরের সাথে দুপুরের কানাকানি আর
মেঘ-রোদ্দুরের লুকোচুরি খেলা
এ যেনো গা ছুঁয়ে থাকা একটি মিষ্টি বেলা।
কান পেতে শুনি......
কে কয় কথা রিনিঝিনি সুরে দূরের বাঁশবনে,
ঐ যে বাঁশগুলো হেলে দুলে বাতাসের তালে তালে নৃত্যে মত্ত,
ভালো লাগার প্রহর আলতো ছুঁয়ে যায় মন;
ঠিক তখনই.............
ঔদাসিন্য সব দূরে ঠেলে পা রাখি ধূলো বালির পথে,
বন্ধ চোখে নি:শ্বাসে নেই বাতাসের ঘ্রাণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।