ঘাটে_বাঁধা_আছে_নৌকা_মাঝি
- কাজী ফাতেমা ছবি ২০-০৫-২০২৪

ঘাটে বাঁধা আছে নৌকা- ভাসতে ইচ্ছে মনে-চল্ ভাসি পাশাপাশি
তুই মাঝি-আমি মাঝি-বৈঠা হাতে জলে ভাসাভাসি
চল্
দুটো নৌকায় দুজনা রাখি পা- এবেলা না হয় খেলি নৌকা দৌঁড় খেলা
এপার হতে ওপারে যাব-ফিরে আসবো এপারে-
কেটে যাক না হয় পুরো একটি বেলা।
কে জিতে কে হারে, দেখে নেই এবার!-ওয়ান টু থ্রি
আহা কুয়াশাচ্ছন্ন, মিষ্টি রোদ দিন-হীম হাওয়া বইছে ঝিরিঝিরি।
জলের ছিটায় সিক্ত হই-স্বস্তি নেই টেনে বুকে-
তুই মাঝি ভেসে যা-আমার আগে
না হয় আমি যাই-কে কারে আর রুখে।
আচ্ছা তুই কি আমায় হারাতে চাইবি? নাকি আমি হেরে যাবো?
ফেলে যাবি এপারে-তোকে কি আর ফিরে পাবো?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।