নদীর_চর_আমাদের_সমুদ্র_সৈকত
- কাজী ফাতেমা ছবি ২০-০৫-২০২৪

শুকনো নদীর বালুচর পথই হোক-আমাদের সমুদ্র সৈকত
চলো ঘুরে আসি এবেলা ওপথ,
ঝিনুক নাই-বা কুঁড়ালাম এখানে-জলে পা ডুবিয়ে খানিকটা হাঁটব
ভিজে যাক বসন, গল্পোচ্ছলে দু'জনার সুখ দু:খ বাটব।
আজ আর দূর্বাঘাসে নয় আসন পেতে বসা
নোংরা হোক গায়ের কাপড়, হোক ভিজে বালির গালিচা আজ চষা,
পা ছড়িয়ে বসে আমরা, মানুষ দেখব-দেখব মানুষের হাসি
উচ্ছ্বাস দেখব আর, খুঁজব ঠোঁটে তাদের মুগ্ধতা রাশি রাশি।

সর্বশেষ এডিট : ১২ ই মে, ২০১৯ বিকাল ৩:৪১

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।