অন্তলীন কাব্য (১)
- অন্তলীন আমি ২০-০৫-২০২৪

সে এসেছিল মোর জীবনে
আমার অগোছালো জীবনকে
অসম্পূর্ণ রেখে মিলিয়ে গেল হাওয়ায়,
মিলিয়ে গেল সময়ের গোধূলি পথে |

আজ আমি বড্ড একা ,
যেন ছিন্নমুকুল
পড়ে থাকা সময়ের পথে |

আমি খুঁজে বেড়াই আজও তাকে
গাছের মগডালে পাখির বাসায়,
তার স্মৃতি আমার অজান্তে
আজও আমায় কাঁদায় |

তাকে খুঁজে পেতে আজও আমি
ছুটে চলি সময়ের গোধূলি পথে
পিছনে অতীত আমার হাত ধরে রাখে |

আমি চেয়ে থাকি
গোধূলি পথের শেষ প্রান্তে ,
যেখানে থেমে গেছে তোমার স্মৃতী |

যত বার ওই স্বপ্ন ভেজা পথ
অতিক্রম করতে যাই
ততবার খুঁজে পায় তোমায় ,
আমার স্বপ্ন লোকের বারান্দায় |

আজ সেই স্থব্দ পথিক
যেন সময়ের গোধূলি পথে অন্তলিন আমি |

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।