=বৃষ্টি ভেজা অনুভূতি-২৩, ২৪
- কাজী ফাতেমা ছবি ০৯-০৫-২০২৪

২৩। মুক্তোর দানা বৃষ্টির ফোঁটা, লিলির গায়ে ঝুলে আছে মুগ্ধতার এক ক্ষণে, ছুঁয়ে দিলেই গড়িয়ে পড়ে মাটিতে, টুপটাপ জল গড়ায় আর লিলি হাসে আর দুল খায় আপন মনে।

২৪। কাঠবেলীরা বৃষ্টি স্নান শেষে নুয়ে পড়ে মর্ত্যে, রোদ এলেই এরা ফুটবে, সে আশ্বাসে ডাল আঁকড়ে বেঁচে থাকে মুগ্ধতায়। আল্লাহ তাআলার এসব সুন্দর সৃষ্টি ভালোবেসে আমি মুহর্তেই কবি হয়ে যাই অথচ কবিতা আমায় দেখে উল্টো পথে হেঁটে যায় । তাতে কী আমি আমার মত মুগ্ধতা কুঁড়াই বেঁচে থাকি উচ্ছলতায়। জীবন একটাই........মুগ্ধতা আর সুখ কুড়াতে তবে কেনো কার্পণ্য।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।