হাইড্রোজেন ভালবাসা
- অন্তলীন আমি ২০-০৫-২০২৪

চেয়েছিলাম তোমার সাথে
ভালবাসার আয়নিক বন্ধন গড়ে তুলতে।

কিন্তু হায় আমি যে হাইড্রোজেন !
সবার কপালে সব কিছু সয়?
পর্যায় সারণীর (পড়িবেন নিয়তি) কি লিখন !
তবুও ভালবেসে হয়েছিলেম সমযোজী.…

একটি মাত্র ইলেকট্রন (পড়িবেন মন) সপে দিয়েছিলাম তুমাকে।
ভালোই তো চলছিলো,
আমার একটি ইলেকট্রন তোমার আংিনায় বার বার ঘুরছিলো…

তবে কেনো ভেংে দিলে বন্ধন ?
ছেড়ে গেলে আমায় ?
নিয়ে গেলে আমার শেষ ইলেকট্রন… ?

হুহ এখন তো সুখেই আছ
পটাশিয়ামকে নিয়ে ,
জানি কদিন পর
তার সাথেই তোমার বিয়ে…

আমি এখন আর তোমাকে ভালোবাসি না
তবুও বলি ফিরিয়ে দাও মোর ইলেকট্রন…
আমি এখন আয়নিত(+) ,
বেচে আছি নিষ্ক্রিয় প্রোটন ( পড়িবেন দেহ) নিয়ে…

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।