অধরা প্রিয়দর্শিনীর অপেক্ষায়
- অন্তলীন আমি ২০-০৫-২০২৪

একা রাস্থায় একা আমি
একা বৃষ্টির অপেক্ষায়,
একা পথটাও যেনো সংগ দেয়
নিঃশব্দ প্রহরায় ।

তুমি আসবে বলে
এখনো কাদেনি মেঘ
তাইতো এখনো নামেনি বৃষ্টি.....

তুমি এলে না,
তাইতো ঝরে পরে
নিরস বৃষ্টি আপন মনে ,
তবুও শুনি রমনীর নিক্কন অচেনা ক্ষনে..।

তুমি এলে না,
আনমেনে একা বৃষ্টিতে
ভিজে যাই আমি ।

হটাত এক পষলা বৃষ্টি শেষে
মেঘ হারিয়ে আপন দেশে
নিলাকাশ যেনো ছুয়ে যায়
আমার নীল কষ্ট ......।

বৃষ্টিভেজা ঘাসের উপর
তখনো নিক্কন বাজে,
ভাবি তুমি আসবে বলে
সেই প্রিয়দর্শিনী সাজে ।

পিছনে হটাত শুনতে পাই
কার পায়ের নুপুর ধ্বন্নি।
তখনো অবস অনুভূতি নিয়ে বসেছিলাম।

নিক্কন ক্রমস স্পষ্ট থেকে স্পষ্টতর হয়,
আমি পিছন ফিরে তাকাই
ভেবে এসেছে সে.....
একটি আবছায়া,
আর কিছুই দেখতে পাইনা
যেনো কালো মেঘের রক্তচক্ষু।

ঠিক তখন কাধে অনুভব করি
শীতল হাতের ষ্পর্ষ
---
এই বুঝি তুমি
এই বুঝি
"ছন্দহীন কবির প্রিয়দর্শিনী তুমি".......... ..!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।