তোমার জন্য -গীতিকাব্য
- ফয়েজ উল্লাহ রবি ২৯-০৪-২০২৪

হাতে ধরে হাতটি আমার মাঝ পথে সেই দিলে ছাড়ি,
তোমার জন্য ছাড়লাম আমি আপন সকল ঘর-বাড়ী ।।

ভালোবেসে তোমায় সখি রেখেছিলাম মন মন্দিরে
দূরে গিয়ে ব্যথাই দিলে এই একা-একাই কান্দিরে ।।
তোমার জন্য মনটা পোড়ে বুঝলে না তা তুমি নারী ।। ঐ

শীতের কালে পাতা ঝড়ে ফাগুন সাজে যে মুকুলে
বর্ষায় জোয়ার ভাসে নদী জলের ঢেউ তোলে দু’কুলে ।।
ফিরে এসো প্রাণের সখি ধরেই কাল বিকেলের গাড়ী ।। ঐ

ছন্দ: স্বরবৃত্ত
পর্ব বিভাজন: পূর্ণপর্ব-৪+৪+৪+৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।