দেহ ঘড়ি -গীতিকাব্য- ২৮৫০
- ফয়েজ উল্লাহ রবি ২৯-০৪-২০২৪

ও তোর
দেহের মাঝে একখান ঘড়ি চলতাছে যে জনম ধরি,
ব্যাটারি কারেন্ট লাগেনা তার
থামলে একবার চলে না আর সেই ঘড়ি ।।

এক সে রাজা চালু করে দিলো ছেড়ে ভবের মাঝে,
ঘড়ি যে তার ইচ্ছে মতো নানা রঙ্গে নিত্য সাজে ।।
ও তার দেখা মিলা সাধ্য যে কার হাতটি ধরি ।।
থামলে একবার চলে না আর সেই ঘড়ি ।।

বাজে ঘড়ি টিকটিক এই যায় যে সময় ঠিক-ঠিক,
যাও ভুলে যাও দিকটা যখন হারাবে তার অধিক ।।
ও যে বানাইছে এই দেহ ঘড়ি তার জন্য শুধু মরি ।।
থামলে একবার চলে না আর সেই ঘড়ি ।।

ছন্দ: স্বরবৃত্ত
পর্ব বিভাজন: পূর্ণপর্ব-৪, অপূর্ণপর্ব-২ অতিপর্ব-২

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।