প্রশ্নটা অচেনা
- আলমগীর সরকার লিটন ১০-০৫-২০২৪

কত প্রশ্ন রয়েই গেলো অগোচরে
উত্তরটা বাতাসে ভাসে, আপনে আপনে।
অগোচরে মুচকি হাসি, জোছনা সলক
পলকের পর পলক;
কত অমাবসা কেটে গেলো
তবু প্রশ্নের মুখোমুখি
পূর্ণিমা চাঁদ এলো না-
মৃত্যুর দুয়ারে হাসি
তবু চাঁদ দেখলো না;
ঘাসফড়িং যাবে নেচে
মাটির স্পর্শে, উত্তর নেই মুখে
আমি নামের প্রশ্নটা
শ্যামল গায়ে হবে অচেনা।
৩১-৩-২৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
৩১-০৩-২০২৪ ১০:৫৩ মিঃ

এক অসাধারণ মনোমুগ্ধকর লেখনী

আলমগীর সরকার লিটন
০১-০৪-২০২৪ ১০:৪৬ মিঃ

জি কবি মহী দা
পাঠে ফুলেল শুভেচ্ছা রইল
ভাল ও ‍সুস্থ থাকবেন---