ঈদের বাড়ি
- আলমগীর সরকার লিটন ০৯-০৫-২০২৪

আলফী, আকুক, আফীক
কৈই রে তোরা কৈই-
যাচ্ছি আমি ঈদের বাড়ি
যাবি তোরা যাবি- নেই কিন্তু
ঈদ কিনা কাটা-
তবু যাচ্ছি ঈদের বাড়ি!
বাড়ি জুড়ে নেই কোন পোলাও
লাচ্ছা সেমাইয়ের গন্ধ-
তবু উঠন জুড়ে দেখতে পাচ্ছি
কি প্রণয়ের সাজে ছন্দ;
ও মা- ও বাবা ঘুম ভাঙ্গ- উঠো-
চাঁদ উঠেছে- কাল যে ঈদ
দেখো- এসেছি ঈদের বাড়ি।
৪-৪-২৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৪-০৪-২০২৪ ১০:৫১ মিঃ

সুন্দর লেখা

আলমগীর সরকার লিটন
১৬-০৪-২০২৪ ০৯:৫১ মিঃ

ঈদের শুভেচ্ছা রইল
কবি মহী দা
ভাল থাকবেন-----------